রাজধানীতে বেপরোয়া কিশোর গ্যাং | Desperate Teenage gang in the capital


 আইনশৃঙ্খলার বাহিনীর দাবি নজর রাখছেন তারা এরপরও রাজধানীতে বেপরোয়া বিভিন্ন কিশোর গ্যাং প্রতিপক্ষের সঙ্গে দ্বন্দ্বে এ বছরের মার্চে খুন হয় দুই কিশোর আর জুনেও প্রাণ হারায় আরেক কিশোর গ্যাং ছড়িয়ে পড়েছে মফস্বল শহরের কিশোরদের এই গ্যাং নিয়ন্ত্রণ কি করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

 এমন আহাজারি রাজধানীর হাজারীবাগের কিশোর ইয়াসিনের মায়ের গত 29 জুন রাতে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে সেখানকার একটি সড়কে খুন হয় তার ছেলে তাহলে কেন তাকে হত্যা সন্তান কোথায় যেত কেন তাকে হত্যা সন্তান কোথায় যেত কি করত কাদের সাথে মিশত সে খবর কি রেখেছেন বাবা মা। ছেলের বেশভূষায় পরিবর্তন গতিবিধি নিয়ে মাথা ব্যাথা ছিল না অভিভাবকদের এই সুযোগে কিশোরের কিশোর গ্যাং লাভলেটের সংগে পুরো দমে জড়িয়ে পড়ে এই ইয়াসিন তার গ্যাং সম্প্রতি বাংলা গ্রুপের প্রধান শৈকত কে মারধর করলে তাদের টার্গেটে পর সে।

 এছাড়া গত 7 মার্চ চকবাজারে বক্স অফিসে সেজান এবং এর দুই সপ্তা পর উত্তরখানে স্কুলছাত্রকে হৃদয় কে হত্যা করে প্রতিপক্ষের সদস্যরা। RAB এর নজরদারিতে আছে এবং ভবিষ্যতে এরা যাতে কোনো ধরনের অপরাধের সাথে সরাসরি সম্পৃক্ত হতে না পারে RAB এর পক্ষ থেকে এই নজরদারি থাকবে আপনার ও তথ্য দিবেন। এদানিং পুলিশের পক্ষ থেকে উঠান বৈঠক করা হয় অপেন হাউজ ডে স্কুল কলেজে গিয়ে মত বিনিময় করা হয় যেখানে একজন আরেকজনকে ধ্বংস না করে বিষয়গুলো বোঝানো হয়। কিশোররা যাতে অপরাধী না জড়ায় সেজন্যেই টিভি চ্যানেল গুলোতে নিয়মিত সচেতনতামূলক টিবিসি প্রচার করছে আইনশৃঙ্খলা বাহিনী যেখানে কিশোকদের সহিংস হয়ে উঠা মাদকের আগ্রাসন এবং বিপথগামী হওয়ার করুণ পরিণতি ফুটিয়ে তোলা হয়।

 কিন্তু চোরে না শুনে ধর্মের কাহিনী হিরোইযানামিলে কিশোর গ্যাং কালচার ছড়িয়েছে ঢাকার বাইরে মফস্বল শহরে ও তবে মফস্বলের গ্যাং শনাক্ত পুলিশের সাইবার দক্ষতা ঢাকার তুলনায় কম অপরদিকে রাজধানীর বাইরে 10 টি ব্যাটেলিয়ান দিয়ে মাত্র 30 টি জেলা শহর সরাসরি দেখভাল করতে পারছে RAB।

No comments

Powered by Blogger.