সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধে উভয় পক্ষের আহত ১০


রাশেদুল ইসলাম (জেলা প্রতিনিধি) জামালপুর : জমালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার ৪নং আওনা ইউনিয়নের টিকরা পাড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে মঙ্গলবার (১৮জুন) দুপুরে এই হতাহতের ঘটনা ঘটে।


স্থানীয় ও আহতের পরিবারের লোকজন বলেন ,কদ্দুসের ছেলে সুরুজ আলীর সাথে একই এলাকার মৃত হোসেন আলীর ছেলে মোতালেব এর ৪২ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছিল । বিষয়টি স্থানীয় মাতব্বর ও পুলিশের সমন্বয়ে একদরবারের  সিদান্তে সুরুজ আলীকে জমি বুঝিয়ে দেওয়া হয় । সেই মোতাবেক সুরুজ আলী জমিতে ধান রোপন করেন । রোপন কুত ধান জমিতে মঙ্গলবার দুপুরে সুরুজ ও লিয়াকত আরী  ইউরিয়া সার দিতে যায় ।


 এ সময় মোতালেব  ও তার ভাড়াটিয়া রিপন সহ ১০/১২জন সন্ত্রাসী সুরুজ ও লিয়াকত আলীকে সার দিতে বাধা প্রদান করে । এ নিয়ে দু-পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে । সংঘর্ষে সুরুচ সহ তার পরিবারের মাজেদা (৪০) লিলি (৪১) মেহেরুন (৫০ হেলেনা (৩০) লিয়াকত(৩০) সাজেদা (২০)রশিদা (৩৬) আাহত হয় । অপর পক্ষের মোতালেব (৬০) রিপন (৩৭) আহত হয় । আহতদের সরিষাবাড়ী জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় ।


গুরুত্বর আহত মোতালেবের অবস্থা আশংকা জনক দেখে তাকে  উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে প্রেরন করেছে কর্তব্যরত ডাঃ লুৎফর রহমান । এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে । জমি নিয়ে বিরোধের ঘটনায় আহতের বিষয়ে জানতে চাইলে সরিষাবাড়ী থানা ভার প্রাপ্ত কর্মকর্তা (্ওসি ) মাজেদুর রহমান জানান এ বিষয়ে এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি । অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে ।

No comments

Powered by Blogger.