সপ্তাহ না যেতেই মাছের বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে মাছ | দৈনিক প্রতিবাদ


গত এক সপ্তাহ ব্যবধানে খুলনা রুপসা পাইকারি মাছের বাজারে বেড়েছে সব ধরনের মাছের দাম সাগরে 65 দিন মাছ ধরা বন্ধ এবং বৈরী আবহাওয়ার কারণে রূপসা মাছ বাজারে পর্যাপ্ত মাছ পাওয়া যাচ্ছে না বলে জানান পাইকারি ব্যবসায়ীরা।
 

 মাছের সরবরাহ কম থাকার কারণে সব রকম মাছের দাম একশ থেকে দেড়শ টাকা পর্যন্ত কেজিতে বৃদ্ধি পেয়েছে ব্যবসায়ীরা বলছেন বাজারে মাছের স্বল্পতার কারণে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন তারা। দোকানে ক্রেতা এবং বিক্রেতা দের সমাগমে মুখর থাকতো খুলনার রূপসা পাইকারি মাছ বাজার সেখানে তাদের মধ্যে শুধু হতাশা বিরাজ করছে গত একমাস ধরে মাছের সরবরাহ কমে যাওয়ার কারণে এই অবস্থা দেখা দিয়েছে খুলনার রূপসা পাইকারি মাছ বাজার।
 

 বাজার দখল করে আছে হাইব্রিড কৈ শিং সহ বেশ কিছু বিদেশী মাছ বাজারে বিক্রি হচ্ছে 100 থেকে দেড়শো টাকা পর্যন্ত বেশি দামে বিক্রি হচ্ছে। খুচরা মাছ ব্যবসায়ীরা বলছেন  বাজারে এসে চাহিদামত মাছ পাচ্ছে না তারা যে কারণে বেশি দামে মাছ কিনতে হচ্ছে। মৎস্য ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ বলছেন মাছের সরবরাহ কমে যাওয়ার কারণে চরম আর্থিক ক্ষতির মুখে পড়ছেন খুলনার মৎস্য খাত। সংশ্লিষ্টরা বলছেন সাগরে মাছ ধরা নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং বৃষ্টিপাত বেশি হলে বাজারে মাছের সরবরাহ আবারো বাড়বে।

No comments

Powered by Blogger.