জামালপুরে সরকারি বরাদ্ধকৃত ৩৫ বস্তা চাল উদ্ধার


রাশেদুল ইসলাম ( জেলা প্রতিনিধি ) জামালপুর : জামালপুর সদর উপজেলা থেকে খাদ্য অধিদপ্তর এর ৩৫ বস্তা চাল উদ্ধার করেছে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফরিদা ইয়াসমিন । 

শনিবার বিকেলে উপজেলার তিতপল্লা ইউনিয়নের নারায়নপুর গ্রামের দুইটি বাড়ী থেকে এ সরকারি বরাদ্দের এ সব চাল উদ্ধার করা হয় । নারায়নপুর উত্তর পাড়া গ্রামে ভিজি এফ এর চাল কালোবাজারীর বাড়ীতে জমা হচ্ছে এমন সংবাদের ভিক্তিতে সদর ইউএনও ফরিদা ইয়াসমিন বিকেলে নারায়নপুর উত্তর পাড়া গ্রামে অভিযান চালায়।

এ সময় তিনি স্থানীয় নবু শেখের ছেলে কৃষি শ্রমিক মোঃ আবুল হোসেনের ঘড় থেকে ২৫ বস্তা চাল ও স্থানীয় মোনতাজ আলীর ছেলে রফিকুল ইসলামের বাড়ী থেকে ১০ বস্তা চাল উদ্ধার করেন সদর  ইউএনও  ফরিদা ইয়াসমিন । এই অভিযানে নারায়নপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ অংশ নেয়।

এ ব্যাপারে তিতপল্লা ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর রশিদ জানান, কে বা কাহারা মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তী ছড়াচ্ছে আমার নামে । আমি কখন ও এ সবের মধ্যে নেই । ইউএনও ফরিদা ইয়াসমিন জানান, সরকারি বরাদ্দের ৩৫ বস্তা চাল উদ্ধার করা হয়েছে । কিন্ত ভিজি এফ না অন্যকোন সরকারি বরাদ্দের তা এখনও কোন প্রমাণ পাওয়া যায়নি।

তিতপল্লা ইউনিয়নের ভিজিএফ এর ৭শত ৩৩ জন কার্ড ধারীর চাল হিসেব মিলিয়ে দেখেছি তা ঠিক আছে । তবে কালোবাজারীদের বাড়ী থেকে প্ওায়া চাল তিতপল্লা ইউনিয়নের চাল নয়, অন্যকোন ইউনিয়নের হতে পারে । উদ্ধার হওয়া চাল গুলো তিতপল্লা ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর রশিদের জিম্মায় রাখা হয়েছে । অভিযানের সময় ঐ দুই বাড়ীতে কোন কালবাজারীকে প্ওায়া যায়নি । এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা ন্ওেয়া হবে বলে জানান ইউএনও ফরিদা ইয়াসমিন ।

No comments

Powered by Blogger.