সরিষাবাড়ীতে বিনা মুল্যে স্তন ও জরায়ু ক্যান্সার পরীক্ষা সম্পন্ন


রাশেদুল ইসলাম (জামালপুর থেকে ) : জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলায় শুক্রবার  ২৬ এপ্রিল তারিখে স্বাস্থ্য অধিদপ্তরের মাতৃস্বাস্থ্য বিভাগের আয়োজনে বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের কলস্কোপি বিভাগের কারিগরি সহায়তায় সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মাঠে এ ক্যাম্প সম্পন্ন  হয় ।


উক্ত ক্যাম্পে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল অফিসার (কলস্কোপি) বিভাগের ডা: কাইয়মা খানম কেয়া রোগীদেরকে পরীক্ষা ও ব্যবস্থা পত্র প্রদান করেন । ডা: কাইয়ুমা খানম কেয়াকে সহযোগিতা করেন সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এবি এম শফিকুর রহমানের নেতৃত্বে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নাসিং সুপার ভাইজার স্টাফ নার্স স্বাস্থ্য সহকারি সিএস সিপির সকল সদস্যগণ ।


ক্যাম্পে উপজেলার বিভিন্ন এলাকা থেকে সেবা নিতে আসে  প্রায় ৪ শতাধিক নারী ।এদের মধ্যে থেকে স্তন ও জরায়ু ক্যান্সারের পরীক্ষা করে ৩শতাধিক নারীর জরায়ু ক্যান্সার দেখা দিয়েছে ।
উপজেলার বিভিন্ন এলাকার গ্রাম থেকে বিনামূল্যে চিকিৎসা নিতে আসা নারীরা জানান । সরকারের এই পদক্ষেটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ । এই পদক্ষেপটি যদি নিয়মিত করা হয় তাহলে এলাকার গরীব অসহায় মানুষ বিনা মূল্যে চিকিৎসা সেবা পেয়ে  জরায়ু ও স্তন ক্যান্সারের মতো ভয়াবহ রোগ থেকে মুক্তি পাবে ।


 এলাকাবাসি সরকারের কাছে এই বিনামূল্যে স্তন ও জরায়ু ক্যান্সারের পরীক্ষার নিয়মিত করার দাবি জানিয়েছে ।

No comments

Powered by Blogger.