জামালপুর-তারাকান্দি ভূয়াপুর মহাসড়কের বেহাল দশা জন দুর্ভোগ চরমে


রাশেদুল ইসলাম (জামালপুর থেকে): জেলার সরিষাবাড়ী উপজেলার জামালপুর-তারাকান্দি ভূয়াপুর মহাসড়কের বেহাল দশা চরম ভোগান্তিতে পড়েছে  বিভিন্ন পেশার হাজার হাজার খেটে খাওয়া মানুষ ।


গত কয়েক দিনের বৃষ্টিতে  সরিষাবাড়ী উপজেলার তারাকান্দি যমুনা সারকারখানা এলাকায় জলাবদ্ধতার কারণে যানচলাচল ব্যহত হচ্ছে । প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা । এশিয়া মহাদেশের বৃহত্তম দানাদার ইউরিয়া উৎপাদন কারখানা যমুনা সারকারখানা এই এলাকায় প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার গাড়ি দেশের বিভিন্ন স্থানে চলাচল করে । কিন্তু অতিব দুঃখের বিষয় কারখানা এলাকার প্রতিটি রাস্তার অবস্থা খুবই লাজুক ।জীবনের ঝুকি  নিয়ে চলে যান বাহন ।


 দীর্ঘদিন কোন মেরামত হয় নাই এই রাস্তা । বিগত সরকারের পাঁচটি বছর কেটেছে অভিভাবক হীন এই সরিষাবাড়ী । আওয়ামীলীগ নাম ধারী কিছু স্বার্থনেষী মহল যমুনা সারকারখানা লুটপাট করে  নিজেদের আখের গুছিয়েছে । সরিষাবাড়ীতে বিগত পাঁচ বছরে যে পরিমান দুর্নীতি হয়েছে , সেটা ভাষায় প্রকাশ করার মতনয় । তাহার জলজ্যান্ত প্রমান যমুনা সারকার খানা  যাহা আজ অনিদিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করেছে  । চলমান সংকট নিরশনের হাত থেকে বাচানোর জন্য সরিষাবাড়ী একজন অভিভাবকের উদয় হয়েছে । দিশেহারা সরিষাবাড়ী আপনার দিকে তাকিয়ে আছে ।


আপনিই পারবেন এই সংকট নিরসন করতে । যমুনা সারকাখনা এলাকায় রাস্তার করুন অবস্থা । অতিস্বত্তর রাস্তার পানির ড্রেন সহ রাস্তার মেরামত  অতিদুর্ত সময়ের মধ্যে করার জন্য মাননীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী আলহাজ ডাঃমুরাদ হাসান এমপি মহোদয়ের কাছে আবেদন জানিয়েছে এলাকার সর্বস্তরের মানুষ ।

No comments

Powered by Blogger.