সরিষাবাড়ীতে বাটিকামারি উচ্চ বিদ্যালয়ের পুরাতন টিনের ঘর বিক্রয় নিলাম ডাকে অনিয়মের অভিযোগ

       
রাশেদুল ইসলাম  (জামালপুর থেকে): জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার বাটিকামারি উচ্চ বিদ্যালয় গৃহের পুরাতন  মালামাল বিক্রির নিলাম ডাকে ব্যাপক অনিয়ম করা হয়েছে বলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ।

           
উপজেলার ৪নং আওনা ইউপির বাটিকামারি উচ্চ বিদ্যালয়ের কোড নং ৮৮৫৬ ইনডেক্স নং ১১০১৬৫তে পুরাতন মালামাল  নিলামে বিক্রির  নামে একটি গৃহের দৈর্ঘ্য ৬০হাত,প্রস্ত ১১ হাত এর উপরের টিনের  চৌচালা ,রুয়া, সারক, পাইর ও ধরনা সহ অপর গৃহটি চৌচালা টিনের   ৫০ হাত দৈর্ঘ প্রস্ত ১১হাত ঘরের চালা ,খাম,রুয়া ,পাইর  এবং বেড়া  পিড়ার ইট সহ  দু,টি গৃহের আনুমানিক মূল্য প্রায় দেড় লক্ষ টাকা।সেখানে বিক্রয় কমিটি সজন প্রীতি করে  মোট=৩৯,০০০/=(উনচল্লিশ ) হাজার টাকা নামকাস্তে দামধরে বিক্রি করে দেওয়া হয়েছে বলে এলাকায় বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন  সৃষ্টি হয়েছে । এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ আজিজ খান  এর নিকট জানতে চাইলে তিনি জানান,বিদ্যালয় ম্যানেজিং কমিটির প্রস্তাবনা ও সুপারিশের ভিত্তিতে দুটি গৃহের পুরাতন মালামাল গত ০৭/০৩/১৯ ইং তারিখ নিলাম ডাকে মোট =৩৯,০০০/ (উনচল্লিশ) হাজার টাকা  বিক্রি করা হয়েছে ।


 সরকারি নিয়মানুসারে  নিলামের ব্যাপারে প্রয়োজনীয় কাগজ পত্র দেখতে চাইলে প্রতিনিধিকে  কোন কিছুর রেকর্ড  দেখাতে পারেন নাই। বিঞ্জাপন প্রচার ,নোচিশ,নিলামে অংশ গ্রহন কারীদের তুলনা মূলক বিবরণী করা নিয়ম অনুযায়ী কিছুই করা  হয় নাই বলে জানান। এ ব্যাপারে বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ বেলাল হোসেন জানান,দুটি চৌচালা ঘরের টিন,আসবাপত্র নিলামে বিক্রির কমিটি করে দেওয়া হয়েছে । তবে কত টাকা বিক্রি বা কবে নিলাম ডাক সম্পুন হয়েছে আমি কিছুই জানিনা । বিষয়টি নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোজাম্মেল হক মোবাইল ফোনে জিঞ্জেস করা হলে তিনি এ ব্যাপারে  কিছুই জানেন না বলে জানান। নিলামের নিয়ম কানুন অবশ্যই মানতে হবে এবং প্রয়োজনীয় কাগজপত্র  সংরক্ষিত রাখতে হবে , তিনি বিষয়টি দেখবেন বলে জানান।

No comments

Powered by Blogger.