সরিষাবাড়ীতে প্রতিবন্ধীদের মাঝে ১৯ লক্ষ টাকার চেক বিতরণ


রাশেদুল ইসলাম(জামালপুর থেকে): জামালপুর জেলার সরিষাবাাড়ী উপজেলার প্রতিবন্ধী ২৮৯ জন  শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ করা হয়েছে । বৃহঃবার ১৮ এপ্রিল দুপুরে সরিষাবাড়ী উপজেলা সমাজ সেবা অফিসের মাধ্যমে এই চেক বিতরণ করা হয় ।


সমাজ সেবা অফিসার সূত্রে জানা যায়,  দুপুরে সমাজ সেবা অফিসে এই চেক বিতরণ অনুষ্টানের আয়োজন করা হয় । উক্ত চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম । উপজেলা সমাজ সেবা অফিসার রুহুল আমিন মহিলা বিষয়ক কর্মকর্তা এবং সরিষাবাড়ী বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের  পরিচালক আনিছুর রহমান প্রমুখ।


চেক বিতরণ অনুষ্টানের চারটি স্তরে  উপজেলার ২৮৯জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের ২০১৭-২০১৮ইং সনের প্রদেয় অর্থ চেকের মাধ্যমে প্রদান করা হচ্ছে । এর মধ্যে প্রাথমিক স্তরের ১৯৬ জন প্রত্যেকেই প্রতি মাসে পাবে ৫০০(পাঁচশত) টাকা করে ১ বছরে পাবে মোট ১১লক্ষ ৭৬ হাজার । মাধ্যমিক স্তরের ৬৭জন প্রতিমাসে ৬০০(ছয়শত) টাকা ১বছরে মোট ৪লক্ষ ৮২হাজার টাকা ।


 উচ্চমাধ্যমিক স্তরেপ্রতিজন ছাত্র পাবে ৭০০(সাতশত) টাকা করে ১৭জন ১বছরে মোট ১লক্ষ ৪২ হাজার আটশত টাকা এবং উচ্চতর স্তরে ৯জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে প্রতিমাসে এক হাজার দুইশত টাকা করে ১বছরে মোট ১লক্ষ ৯৬হাজার টাকা সহ সর্বমোট মোট ১৯লক্ষ ৩০হাজার ৮শত টাকার চেক প্রদান করা হয়েছে । এ সব চেক স্ব-স্ব প্রতিবন্ধী শিক্ষার্থী কিংবা তাহাদের পরিবারের অভিভাবকের হাতে তুলে দ্ওেয়া হয়েছে । এ সময় সুবিধা ভোগী শিক্ষার্থীদের অভিভাবক  গণ উপস্থিত ছিলেন ।

No comments

Powered by Blogger.