জাবিতে গাড়ির ধাক্কায় পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের তিন শিক্ষার্থী আহত


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দর্শনার্থীর গাড়ির ধাক্কায় তিন শিক্ষার্থী আহত হয়েছেন। শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল-সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে।


আহত শিক্ষার্থীরা হলেন আবদুর রহমান, মারুফ হাসান ও সুজন মাহমুদ। তাঁরা তিনজনই বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কার্যালয় সূত্র জানায়, বিকেলে ব্যক্তিগত গাড়ি নিয়ে তিন বন্ধু, চালক ও এক শিশুকে নিয়ে বিশ্ববিদ্যালয়ে বেড়াতে আসেন। এ সময় চালকের আসনে ছিলেন ড্রাইভিং লাইসেন্সবিহীন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নূর রহমান।


তিনি মীর মশাররফ হোসেন হল-সংলগ্ন সড়ক ধরে গাড়ি চালানোর সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে মোটর বাইক নিয়ে দাঁড়িয়ে থাকা কয়েকজন শিক্ষার্থীকে ধাক্কা দেয়। এতে ওই তিন শিক্ষার্থী আহত হন। তাঁদের মধ্যে সুজন মাহমুদ গুরুতর জখম হয়েছেন। পরে সেখানে উপস্থিত শিক্ষার্থীরা তাঁদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। চিকিৎসা কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক আহত তিনজনকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে পাঠান।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ‘শিক্ষার্থীদের ধাক্কা দেওয়া সাদা রঙের টয়োটা গাড়িটি জব্দ করা হয়েছিল। তাঁদের অভিভাবককে ডাকা হয়েছিল। পরে আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয়, মোটরবাইকের ক্ষতিপূরণ নিয়ে অভিভাবকের কাছ থেকে মুচলেকা নিয়ে তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।’


বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থী ও দর্শনার্থী সবাইকে সচেতন হওয়া জরুরি। অন্যথায় এ ধরনের বিপদ আরও হতে পারে।’

No comments

Powered by Blogger.