জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান পূর্বধলা জে এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়

সাদ্দাম হোসেন: এবারও জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯-তে জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেছে শত বছরের ঐতিহ্যবাহী নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ উপজেলা সদরের পূর্বধলা জে এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিকুল বারী এ তথ্য নিশ্চিত করেছেন।


এবারও বিদ্যালয়টি শ্রেষ্ঠ স্কাউট গ্রুপে, শ্রেষ্ঠ স্কাউট, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক, ক-গ্রুপে বিতর্ক (একক) হামদ-নাত ও জারী গান, খ-গ্রুপে রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত ও দেশাত্ববোধক গানসহ মোট ১১টি ইভেন্টে শ্রেষ্ঠত্ব অর্জন করে জেলায় এককভাবে শীর্ষে অবস্থান করছে।

তাছাড়া বিদ্যালয়ের ১৩জন স্কাউট পিএস এর জন্য নির্বাচিত হয়েছে। বিদ্যালয়ের ক্রিকেটদল চলতি বছর আন্ত: স্কুল ক্রিকেট খেলায় জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু শেখর তালুকদার জানান, এর আগে গত ২০১৬ ও ২০১৮ খ্রিস্টাব্দেও পূর্বধলা জে এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় নেত্রকোণা জেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের গৌরব অর্জন করেছিল।


বর্তমানে এই বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ১হাজার ৫শ’ জন। শিক্ষক /শিক্ষিকা ১৯জন, চুক্তি ভিত্তিক শিক্ষক ৫জন ও কর্মচারী রয়েছেন ৫জন।

শিক্ষক, চিকিৎসক, আইনজীবী ও নানা পেশায় জড়িত বিভিন্ন খ্যাতিমান ব্যক্তি এই বিদ্যালয়ে পড়াশোনা করেছেন। যুগে যুগে আরো খ্যাতিমান মানুষ তৈরি করবে বিদ্যালয়টি এমনটিই সাধারণ মানুষের প্রত্যাশা।

No comments

Powered by Blogger.