পূর্বধলায় মহান স্বাধীনতা দিবস উদযাপনে ব্যাপক কর্মসূচী

সাদ্দাম হোসেন: নেত্রকোণার পূর্বধলা উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনায় উদযাপন উপলক্ষে কর্মসূচী নেয়া হয়েছে। এসব কর্মসূচি থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের অসাম্প্রদায়িক আধুনিক উন্নত রাষ্ট্র বিনির্মাণ ও মুক্তিযুদ্ধের সুমহান চেতনা সমুন্নত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। উপজেলা এনজিও কমিটির সদস্য সচিব আবুল আরশাদ বলেন, আমরা উপজেলা এনজিও গুলোকে প্রশাসনের পক্ষ থেকে দাওয়াত কার্ড বিতরণ করেছি।


বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতি উদযাপন করে এই দিনটিকে। দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের মুহূর্তে পূর্বধলার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা, পুষ্পস্তবক নিবেদন, পূর্বধলা জে.এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও পূর্বধলা সরকারি কলেজ মাঠে, জাতীয় সঙ্গীত পরিবেশ, শিশু-কিশোরদের কুচকাওয়াজ, চিত্রাঙ্কন ও স্বাধীনতার কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, দেশজুড়ে মসজিদ, মন্দির ও প্যাগোডায় দেশের কল্যাণ কামনায় প্রার্থনা, হাসপাতাল, সরকারি শিশুসনদসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।


অনুষ্ঠান সুন্দর ও স্বার্থক করার লক্ষ্যে বিভিন্ন উপ-কমিটি গঠন করে দায়িত্ব দেয়া হয়। আগামী ২৬ মার্চ দিন ব্যাপি আয়োজিত কর্মসূচীতে সকলের অংশ গ্রহণ নিশ্চিত করার আহবান জানান উপজেলা নির্বাহী নমিতা দে।

No comments

Powered by Blogger.