যৌতুকের টাকার জন্য পাষণ্ড শাশুড়ী বউকে নি

যৌতুকের টাকার জন্য পাষণ্ড স্বামী, শাশুড়ী, দেবর ননদ, মিলে নির্যাতন

TIMEBDINFO
যৌতুকের টাকার জন্য পাষণ্ড স্বামী, শাশুড়ী, দেবর ননদ, মিলে নির্যাতন TIMEBDINFO.COM
 প্রশাসনের সু দৃষ্টি কামনা করছি। মেয়েটা বর্তমানে চরফ্যাশন হাসপাতালে চিকিৎসাধীন আছে। যৌতুক যেন একটা অভ্যাসে পরিণত হয়েছে এবং মরণ ফাঁদ হয়ে গেছে না নিলেই না হয় এই যৌতুকের জন্য কত নারীদের হেনস্তা হতে হয়েছে এবং শেষ পর্যন্ত পঙ্গু হয়ে জীবন যাপন করতে হচ্ছে এই যৌতুক নামের মরন ফাঁদ থেকে আমরা কিভাবে রক্ষা পেতে পারি যারা সচেতন নাগরিক তারা হয়তো এটা নিয়ে অনেক কিছুই ভাবে কিছু কিভাবে যৌতুক বন্ধ করা যায়।


 তবে এখনকার সময়ে প্রায় 70 ভাগ মানুষ জন এখনো যৌতুকের আশায় অনেক কিছু করে কিন্তু এই যৌতুকের এনেছে অনেক মা-বোনদের ইজ্জত নষ্ট করছে তাদের ভবিষ্যৎ শুধুমাত্র এই যৌতুকের টাকার জন্য অনেকে হয়তো জানেনা শরীয়ত মোতাবেক এই যৌতুকের টাকা কি নেওয়া আসলে কি হারাম নাকি হালাল এই বিষয়টা অনেকেই চিন্তা করে না যৌতুকের জন্য যে কোন মেয়ের জীবন নষ্ট হয়ে যেতে অনেকটাই সাহায্য করে বিন্দু পরিমাণ মানুষ যদি তা বোধ করে না যারা যৌথ খেতে পছন্দ করে। কতটা পাষন্ড হলে কোনো যৌতুকলোভী স্বামী তার স্ত্রীকে এভাবে  মারতে পারে ?! কত বড় জানোয়ার হলে কেউ এমন নির্মমভাবে কারো ওপর শারীরিক অত্যাচার করতে পারে ?!  কতটা হৃদয়হীন হলে সামান্য টাকা-পয়সার লোভে এমন অমানুষিক যন্ত্রণা কেউ কাউকে দিতে পারে ?।


 পাশবিকতা আর কতটা উর্ধ্বগামী হলে মানুষের আচরণে বনের পশুরাও লজ্জা পেতে পারে ?! সভ্য পৃথিবীতে এখনও কতশত অসভ্য-বর্রব-অমানুষের দেখা মিলে অহরহ ! না, নিচের ছবিগুলি দেখে আমি হতবাক-অবাক কিছুই হইনি, শুধু অনুভব করেছি- কতটা অবলা-অসহায়-নিরুপায় হলে এমন কষ্ট সহ্য করে কোনো মেয়ে এধরণের হিংস্র জানোয়ারের সংসার করে ! “ভোলা জেলার, চরফ্যাশন উপজেলার নীলকমল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চরযমুনা গ্রামে যৌতুকের জন্য গৃহবধুর উপর অমানুষিক নির্যাতন করেছে পাষন্ড স্বামী,  শ্বশুর, শ্বাশুড়ী, দেবরও ননদ”

No comments

Powered by Blogger.