নেত্রকোনায় হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন, জরিমানা

নেত্রকোনায়  হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন, জরিমানা


ডেক্স নিউজ : 
মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারী) দুপুরে দুর্গাপুরে মাওলানা শহীদ মিয়া নামে এক কৃষককে হত্যার দায়ে ৪ জনকে যাবজ্জীবন এবং প্রত্যেককে এক লক্ষ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। জেলা দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এই রায় দেন।
রাস্ট্র পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট ইফতেখার উদ্দিন তালুকদার (পিপি) এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন আডভোকেট পীযুষ কুমার সাহা।
সাজাপ্রাপ্তরা হচ্ছে জেলার দুর্গাপুর উপজেলার চারিকাত গ্রামের আবাল হোসেনের ছেলে সোবান, মতি মিয়া এবং তেলাছি গ্রামের হাসান আলীর ছেলে আজিজুল হক, সিরাজুল হক।
মামলার বিবরনে জানা যায়, নেত্রকোনার দুর্গাপুর উপজেলার মাওলানা শহীদ মিয়ার সাথে উক্ত আসামীদের সাথে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০০৬ সালের ৩ আগস্ট উপজেলার চন্ডীগড় ইউনিয়নের সাকাইয়া এলাকায় সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে আসামীরা শহীদ মিয়াকে কুপিয়ে হত্যা করে।
পরে নিহতের ভাই রাহাত আলী বাদী হয়ে দুর্গাপুর থানায় ১৬ জনকে আসামী করে মামলা দায়ের করে। পুলিশ ২০০৬ সালের ২৪ নভেম্বর তদন্ত পূর্বক  ১৩ জনের বিরুদ্ধে চার্জশীট প্রদান করলে আদালত আজ এই রায় দেন।

No comments

Powered by Blogger.